Narcos Mexico AND The Mothman prophecies

Narcos Mexico এবং The Mothman prophecies মুভি রিভিউ

হ্যালো বন্ধুরা আশা করি ভালো আছেন। আজ আপনাদের জন্য Narcos Mexico এবং The Mothman prophecies মুভি রিভিউ নিয়ে হাজির হয়েছি। কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক।

১. Narcos Mexico মুভি রিভিউ

Genre: Crime,Thriller
IMDB:8.8
Season: 2 (Review)
Total episodes:20

মেক্সিকান drugs মাফিয়া আর কার্তেল জিনিসগুলা শুনলেই মনে অদ্ভুত এক ধরনের শিহরন জাগে,আগে যখন আন্তর্জাতিক নিউজ দেখতাম তখন প্রায়ই কিছু রমরমা শিহরিত খবর শুনতাম মেক্সিকোতে ৫০ জনের গলাকাটা লাশ উদ্ধার,টেক্সাস অংগরাজ্যের বরডারে দুই গ্রুপের গোলাগুলিতে ২০ জন নিহত,কখনওবা নাইট ক্লাবে বন্দুকধারীর হামলা,গণকবর উদঘাটন,ইত্যাদি। খবর দেখতাম আর ভাবতাম এও কি সম্ভব? এ ধরনের এত হিংস্র আর নির্দয়ি মানুষও কি পৃথিবিতে আছে? আসলে খবরে দেখানো প্রায় সব ঘটনাই সত্য। এরকমি drugs আর লোকাল মাফিয়াদের বিরুদ্ধে পুলিশি অভিযানকে কেন্দ্র করে Narcos Mexico.

(Light Spoiler)

সিরিজ হিসেবে বেশ ভালই লেগেছে এখানে দেখার ও বোঝার মত অনেক কিছু আছে, স্পেসালি এস্কবার পাবেলোর নাম শুনেনি এমন মানুষ খুব কমই রয়েছে। বর্ত্তমান সময়ে DEA (drugs enforcement agency) পুলিশ বিভাগের এক বেশ নামকরা সংস্থা অথচ 1986 সালের দিকে যুক্তরাষ্ট্র ভিত্তিক এই সংস্থাটাকে কেউ চিনতওনা। এখানে 1986 সালের দিকের একটা ঘটনা দিয়ে সিরিজের সুত্রপাত,উর্বর জমি হওয়ায় মেক্সিকোর অভ্যন্তরের প্রতন্ত অঞ্চল গুলতে চলতো গাজা,আর হেরইনির অবাধ চাষ,এই drugs সিন্ডিকেট গুলাকে সমুচিত জবাব দেয়ার জন্য মেক্সিকো সরকার সেনাবাহিনীর দ্বারা অপারেশন চালিয়ে ,হাজার হাজার একর গাজা ও অপিয়াম ক্ষেতে আগুন লাগিয়ে ধংস করে দেয় কিন্তু এতে দমে যাওয়ার বদলে নতুন এলাকা খুজে ব্যাবসা চালিয়ে যাওয়ার চেষ্টা চালিয়ে যেতে থাকে স্থানিয় কার্তেল গুলি ক্রমেই নতুন কিছু গ্যাংস্টার ও মাফিয়াদের রাজত্ব গড়ে ওঠে। এদের মধ্যে কেউ কেউ আবার সংঘবদ্ধ ব্যাবসা আরম্ভ করে দেয়। ওপর দিকে DEA এই কার্তেল গুলিকে ধরাশায়ির লক্ষ্যে নিজেদের গুপ্ত পুলিশকে মানে undercover agent দের কাজে লাগিয়ে দেয় এই হল সিরিজের সারসংক্ষেপ।

এখানে বোরিং বা স্লো হয়ার মত তেমন কিছু পাইনি সিরিজের প্রথম সিজনের প্রথম পর্ব থেকেই ব্যাবসা গুছাতে কার্তেল গুলির মরিয়া প্রচেষ্টা আর একশন শুরু। যারা এ ধরনের Drugs রিলেটেড,মাফিয়া ক্রাইম থ্রিলার পছন্দ করেন তাদের জন্য হাইলি সাজেসটেড। খুব সুন্দর রাইটিং,অভিনয়ও বেশ ভালো ও মানান সই পাশাপাশি সিরিজটা সত্য ঘটনা অবলম্বনে আশাকরি ভালো লাগবে।

২. The Mothman prophecies মুভি রিভিউ

Genre:Horror, Thriller,SciFi
IMDB:6
Personal: 8
Year:2002
Country : USA
Language: English

Very strange and weird বেশ ইউনিক টাইপের একটা মুভি sciences fiction, horror,thriller প্রায় সব কিছুর স্বাদ একটা মুভির ভেতরে।

এখানে জেসন ও তার ফ্যামিলিকে ঘিরে ফিল্মের সুত্রপাত। জেসন পেশায় একজন সাংবাদিক থাকে।।একদিন রাত্রে সে ও তার স্ত্রি দু জনে একটা নতুন এপার্টমেন্ট দেখতে যায় ফেরার পথে তার স্ত্রি রাস্তায় একটা আজব জিনিস দেখতে পায় জিনিসটা অনেকটা কিছুটা বড় এক ধরনের মথের মত উড়ে তাদের গাড়ির সাথে ধাক্কা খায়, তবে জেসন সেটা দেখতে পায়নি। কন্ট্রোল হারিয়ে গাড়িটা রাস্তার পাশে এক্সিডেন্ট করে,এক্সিডেন্ট এর দরুন তারা দু জনেই বেচে যায় তবে এর পর থেকে জেসনের স্ত্রি কেমন জানি পাগল হয়ে যায় অবশেষে একদিন মৃত্যু বরন করে। ঘটনাটা কোন ভাবেই মেনে নিতে পারছিলনা জেসন তার এত ভালো বাসার সুস্থ মানসিকতার স্ত্রি হঠাত এভাবে পাগল হয়ে হাসপাতালে মৃত্যু বরন করবে এ জিনিসটা সে কখনো স্বপ্নেও ভাবতে পারেনি। সেই রাত্রে সেই রাস্তায় কিছু একটা ছিল এটা সে ভালই টের পাচ্ছিল।

এভাবে এক বছর গত হয়ে যায়,একরাতে অফিসের এক কাজে জেসন সেই রাস্তা হয়ে দুরের এক শহরের উদ্যশে যাচ্ছিল। লম্বা জার্নি সেই দুপুর থেকে গাড়ি চালিয়ে আসছিল রাত তখন আনুমানিক দুইটা হবে জেসনের একটু ঝিমুনি ধরে এই পাচ মিনিটের মত হবে চোখ খুলে দেখে একি! সে এই শহরে কি করছে! কিভাবে এতদুর পৌছালো!? নিউ ইয়র্ক থেকে ডেকোটার দুরত্ব প্রায় ছয়শতাধিক মাইল অথচ এতদুর রাস্তা সে পাচ মিনিটের মধ্যে ক্রস করে চলে এসেছে।

এর পর থেকে ঘটতে থাকে আজব সব ঘটনা শুধু জেসনের সাথে নয় প্রায় সেই অংগরাজ্যের কয়েক শতাধিক লোক প্রতিদিন এমন অদ্ভুত সব ঘটনার সম্মুখীন হচ্ছিল। ফিল্মের রহস্য আর থ্রিল দুটোই উপভোগ করার মত,অভিনয়েও কোন কমতি পাইনি,কন্সেপট সুন্দর হয়ায় মুভিটা খুব ভালো লেগেছিল তাই শেয়ার করলাম। আশাকরি সবার ভালো লাগবে।

About the Author: Amar Subtitle

You May Also Like

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *